Personalized
Horoscope

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)এ বিশেষ নিবন্ধটি 2024 সালের বৃশ্চিক রাশিতে জন্মগ্রহণকারীদের জন্য বার্ষিক ভবিষ্যবাণী প্রদান করা হচ্ছে। বৃশ্চিক রাশিফল 2024 এ, বৃশ্চিক রাশির জাতক/জাতিকারা তাদের জীবনের বিভিন্ন দিক যেমন কর্মজীবন, ব্যবসা, সম্পর্ক, আর্থিক অবস্থা, স্বাস্থ্য ইত্যাদি সম্পর্কে সঠিক তথ্য পাবেন। বৈদিক জ্যোতিষশাস্ত্রে, বৃশ্চিক হল রাশিচক্রের অষ্টম রাশি, যা জলের উপাদানের চিহ্ন। এই রাশির দেবতা হল মঙ্গল এবং এটি সেনাবাহিনী, প্রতিভা এবং প্রশাসনের প্রতিনিধিত্ব করে। বৃশ্চিক রাশির জাতক/জাতিকারা 2024 সালের মে মাস পর্যন্ত ক্যারিয়ার, সম্পর্ক এবং অর্থ সংক্রান্ত বিষয়ে গড় ফলাফল দেখতে পাবেন কারণ এই সময়ে বৃহস্পতি ষষ্ঠ ভাবে অবস্থান করবে। যেখানে, 2024 সালের মে থেকে, বৃহস্পতি মহারাজ আপনার দ্বিতীয় এবং পঞ্চম ভাবের অধিপতি হিসাবে সপ্তম ভাবে উপস্থিত থাকবেন।

Read in English : Scorpio Yearly Horoscope 2024

2024 সালে, শনি আপনার চতুর্থ ভাবে স্থাপিত হবে এবং এই অবস্থানটি শনির শয্যার প্রতিনিধিত্ব করে। ছায়া গ্রহ রাহু আপনার পঞ্চম ভাবে বসে থাকবে, যা আপনার জন্য খুব ভালো বলা যাবে না যখন কেতু একাদশ ভাবে অবস্থান করবে। এই ভাবে কেতুর অবস্থান আধ্যাত্মিক উন্নতির ইঙ্গিত দেয়। যদিও, 2024 সালের এপ্রিল পর্যন্ত সময়টি অনুকূল হওয়ার সম্ভাবনা নেই কারণ বৃহস্পতি আপনার ষষ্ঠ ভাবে থাকবে, তবে মে 2024 থেকে বৃহস্পতি আপনার সপ্তম ভাবে প্রবেশ করবে। এই ক্ষেত্রে, আপনি ইতিবাচক ফলাফল পাবেন। বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)অনুসারে, সপ্তম ভাবে বৃহস্পতির ভাল অবস্থানের কারণে, আপনি মে 2024 থেকে অনেক বিলাসিতা পাবেন। তবে চতুর্থ ভাবে শনির অবস্থান পরিবারে উত্থান-পতনের কারণ হতে পারে। 2024 সালের মে মাসের পর সপ্তম ভাবে বৃহস্পতির গোচর আপনার ধন-সম্পদ ও লাভের বৃদ্ধি নিয়ে আসবে। আপনি যদি ব্যবসা করেন তবে এই সময়টি আপনার ব্যবসার জন্য ফলদায়ক প্রমাণিত হবে এবং এমন পরিস্থিতিতে আপনার লাভ বাড়বে। সপ্তম ঘরে বৃহস্পতির গোচর আপনার সম্পর্কের জন্য ইতিবাচক প্রমাণিত হবে। এছাড়াও, এই সময়ে আপনি নতুন বন্ধুও তৈরি করবেন। 

এস্ট্রোবার্তা: আমাদের জ্যোতিষীদের সাথে ফোনে কথা বলুন আর পান, জীবনের সব সমস্যার সমাধান।

01 মে 2024 থেকে সপ্তম ভাবে বৃহস্পতির উপস্থিতির সাথে, আধ্যাত্মিক সাধনার প্রতি আপনার আগ্রহ আপনাকে অনেক উচ্চতায় নিয়ে যেতে পারে। এই সময়, আপনি আধ্যাত্মিক পথ অনুসরণ করে 2024 সালে খুব ভাল ফলাফল পেতে সক্ষম হবেন। এছাড়াও, সপ্তম ভাবে বৃহস্পতির অবস্থান প্রেম জীবনের জন্য উপকারী প্রমাণিত হবে কারণ এই সময় আপনি একটি নতুন সম্পর্কে প্রবেশ করতে পারেন বা আপনি যদি ইতিমধ্যেই কোনও সম্পর্কে রয়েছেন তবে আপনি সম্পর্কে সাফল্য পেতে পারেন এবং আপনি যদি অবিবাহিত হন। তাহলে আপনি বিয়ে করতে পারবেন। যারা তাদের ব্যবসা শুরু করতে চান তারা 2024 সালের মে মাসের পরে এটি করতে পারেন। এমন সম্ভবনা রয়েছে যে আপনি একসাথে বেশ কয়েকটি ব্যবসায় প্রবেশ করে ভাল লাভ করবেন। বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024) র অনুসারে 29 জুন 2024 থেকে 15 নভেম্বর 2024 শনি তার বিপরীত অবস্থায় থাকবে এবং ফলস্বরূপ, কর্মজীবন, সম্পদ এবং ব্যবসা ইত্যাদি ক্ষেত্রে শুভ ফলাফল হ্রাস পেতে পারে।

Read in Hindi:वृश्चिक वार्षिक राशिफल 2024

এই ভবিষ্যবাণীটি সাধারণীকৃত এবং আপনি ব্যাক্তিগত কুন্ডলীতে আঁধারিত ভালো পরিনাম প্রাপ্ত করতে পারেন। 

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024: ক্যারিয়ার 

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024) র অনুসারে তৃতীয় এবং চতুর্থ ভাবের অধিপতি হিসাবে শনি চতুর্থ ভাবে অবস্থান করবে, যা কর্মজীবনের গ্রহ। এমন পরিস্থিতিতে আপনার উপর কাজের চাপ বাড়তে পারে। এছাড়াও, এই লোকেরা ক্যারিয়ার পরিবর্তন করতে পারে যখন কেউ ভাল সুযোগের সন্ধানে চাকরি পরিবর্তন করতে পারে বা কেউ চাকরি স্থানান্তরের মুখোমুখি হতে পারে।

2024 সালের এপ্রিল পর্যন্ত বৃহস্পতি আপনার জন্য ইতিবাচক বলা যাবে না কারণ এটি ষষ্ঠ ভাবে অবস্থিত হবে। ফলে আপনাকে পূর্ণ একাগ্রতার সাথে কাজ করতে হবে। যদিও, 01 মে, 2024 থেকে, বৃহস্পতি গ্রহ আপনার সপ্তম ভাবে উপস্থিত হবে এবং এটি আপনাকে চাকরিতে অনুকূল ফলাফল দেবে। এর পাশাপাশি কর্মক্ষেত্রের পরিবেশও থাকবে শান্তিপূর্ণ। আত্মবিশ্বাসের ভিত্তিতে, আপনি আপনার সিনিয়রদের চোখে একটি চিহ্ন তৈরি করবেন এবং ফলস্বরূপ, পদোন্নতির সম্ভাবনাও থাকবে। এই সময় আপনার কর্মজীবনে সাফল্য পাওয়া আপনার পক্ষে সহজ হবে।

ছায়া গ্রহ রাহু এবং কেতু আপনার পঞ্চম এবং একাদশ ভাবে বসে থাকবে। ফলস্বরূপ, আপনি আধ্যাত্মিকভাবে উন্নতি করবেন কারণ বৃষ রাশিতে বৃহস্পতির দৃষ্টি একাদশ ভাবের পাশাপাশি কেতুর দিকেও থাকবে। বৃহস্পতির শুভ দৃষ্টির কারণে আপনি আপনার কর্মজীবনে অগ্রগতি পাবেন এবং অনেক পুরস্কার জিততে সক্ষম হবেন। বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024) র অনুসারে মে 2024 র পরে আপনি নতুন কাজের সুযোগ পেতে পারেন এবং এছাড়াও, অনসাইট কাজের অফার পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আপনি যদি ব্যবসা করেন তবে এই সময় আপনাকে একাধিক ব্যবসা করতে দেখা যাবে। 2024 সালের মে মাসের পরের সময়টি ব্যবসার জন্য অনুকূল হবে। পঞ্চম ভাবে রাহুর অবস্থানের কারণে আপনি বিদেশে যেতে পারবেন। যারা ব্যবসা করেন তাদের 2024 সালের এপ্রিল পর্যন্ত একটু সতর্ক থাকতে হবে এবং আপনি যদি নতুন ব্যবসা শুরু করতে চান তবে এপ্রিল 2024 এর পরের সময়টি সঠিক হবে কারণ ষষ্ঠ ভাবে বৃহস্পতির উপস্থিতি নতুন ব্যবসার জন্য ফলদায়ক নয়। এছাড়াও, এপ্রিল 2024 পর্যন্ত ক্যারিয়ার সম্পর্কিত কোনও বড় সিদ্ধান্ত নেওয়া এড়িয়ে চলুন। 29 জুন 2024 থেকে 15 নভেম্বর 2024 পর্যন্ত শনির বকরি হয়ে যাওয়া অবস্থার কারণে, আপনাকে আপনার কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রম করতে হবে, অন্যথায় ভুল হওয়ার সম্ভাবনা রয়েছে। 

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024: আর্থিক স্থিতি

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024) র অনুসারে 2024 সালের এপ্রিল পর্যন্ত সময়টি বৃশ্চিক রাশির জাতক/জাতিকাদের আর্থিক অবস্থার জন্য অনুকূল না হওয়ার সম্ভাবনা রয়েছে কারণ বৃহস্পতি আপনার ষষ্ঠ ভাবে বসে থাকবে। বৃহস্পতির এই অবস্থান আপনাকে লাভের চেয়ে বেশি খরচ দিতে পারে। এপ্রিল 2024 পর্যন্ত, আপনি একটি সীমিত পরিমাণ সঞ্চয় করতে সক্ষম হবেন। এছাড়াও, আপনার দায়িত্ব এবং প্রতিদিনের চাহিদা মেটাতে আপনাকে ঋণ নিতে হতে পারে।

বৃশ্চিক রাশির জাতক/জাতিকাদের 2024 সালের এপ্রিল পর্যন্ত অর্থ সংক্রান্ত বড় সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকতে হবে। যদিও, মে 2024 থেকে, বৃহস্পতি গ্রহ আপনার চন্দ্র রাশির সপ্তম ভাবে অবস্থান করবে এবং ফলস্বরূপ, এটি এই বছরে প্রচুর আর্থিক লাভ প্রদান করতে পারে। এই ক্ষেত্রে, আপনাকে ভাল উপার্জনের পাশাপাশি অর্থ সঞ্চয় করতে দেখা যাবে। আপনি এই সময় উপার্জন করা অর্থ বজায় রাখতে সক্ষম হবেন। এই বছর মে 2024 এর পরে, আপনি অর্থ সংক্রান্ত বড় সিদ্ধান্ত নিতে পারেন এবং এগিয়ে যেতে পারেন।

2024 সালে, ছায়া গ্রহ রাহু এবং কেতু আপনার পঞ্চম এবং একাদশ ভাবে উপস্থিত থাকবে, যা আধ্যাত্মিকভাবে শুভ ফল দেবে। এই বছর, কেতুকে একাদশ ভাবে অর্থাৎ ইচ্ছার ভাবে স্থাপন করা হবে এবং এটি আপনাকে জ্ঞানী এবং সচেতন করে তুলতে পারে। এমন পরিস্থিতিতে, আপনি আর্থিক জীবনে স্থিতিশীলতা অর্জনের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024) র অনুসারে শনি আপনার চতুর্থ ভাবে বসে থাকবে এবং এটি ধ্যৈর্যের প্রভাব দিতে থাকবে। ফলে পরিবারের প্রতি আপনার দায়িত্ব বাড়তে পারে। এমন পরিস্থিতিতে, আপনাকে আপনার পরিবারের জন্য আরও অর্থ ব্যয় করতে হতে পারে, যার কারণে আপনাকে ঋণ নিতে হতে পারে। এই সময়ে আপনার খরচ এবং চাহিদা দুটোই বাড়তে পারে।

চতুর্থ ভাবে শনির উপস্থিতি আপনাকে পারিবারিক জীবনে মানিয়ে নিতে সাহায্য করবে এবং আপনি যদি বিবাহিত না হন তবে আপনি এখনই বিবাহ বন্ধনে বাঁধতে পারেন। এই সময় আপনাকে স্থান পরিবর্তনের সম্মুখীন হতে হতে পারে বা আপনি একটি নতুন বাড়িতে স্থানান্তরিত হতে পারেন যার কারণে আপনাকে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। এটা সম্ভব যে আপনি একটি পুরানো সম্পত্তি বিক্রি করে অর্থ উপার্জন করতে পারেন বা আপনি এই বছর গাড়ি ইত্যাদির মতো একটি নতুন সম্পত্তি কেনার জন্য আপনার অর্থ ব্যবহার করতে পারেন। মে 2024 অর্থ সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি ভাল সময় বলা যেতে পারে এবং সম্ভবত এটি করে আপনি ভবিষ্যতের আর্থিকভাবে সুরক্ষিত করতে সক্ষম হবেন। বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)বলছে যে সামগ্রিকভাবে, 2024 সাল অর্থ সংক্রান্ত বিষয়ে মিশ্র ফল দিতে পারে। এটি আপনাকে লাভের পাশাপাশি ক্ষতিও দিতে পারে কারণ শনি চতুর্থ ভাবে বসে থাকবে। 

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024: শিক্ষা

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)র অনুসারে শিক্ষার দিক থেকে, এই বছরটি খুব বেশি বিশেষ হবে বলে আশা করা যায় না কারণ 2024 সালের এপ্রিল পর্যন্ত বৃহস্পতি গ্রহ আপনার ষষ্ঠ ভাবে উপস্থিত থাকবে। 2024 সালে, শনি পুরো সময়ের জন্য আপনার চতুর্থ ভাবে থাকবে। তবে 2024 সালের মে থেকে বৃহস্পতি আপনার সপ্তম ভাবে উপস্থিত হবে যা আপনাকে শিক্ষার ক্ষেত্রে ভাল ফলাফল দেবে। বৃহস্পতির এই অবস্থান উচ্চশিক্ষার ক্ষেত্রে ভালো সুযোগ দিতে পারে।

2024 সালে চতুর্থ ভাবে শনির উপস্থিতির কারণে, আপনি একটি মধ্যম গতিতে শিক্ষায় অগ্রগতি করবেন। এই সময়ে আপনি পড়াশোনায় অলসতা অনুভব করতে পারেন। জ্যোতিষশাস্ত্রে, চতুর্থ ভাবকে শিক্ষার কারক হিসাবে বিবেচনা করা হয় এবং শিক্ষার কারক বুধ গ্রহটি 07 জানুয়ারী 2024 থেকে 08 এপ্রিল 2024 পর্যন্ত ভাল অবস্থায় থাকবে। এই সময় আপনি শিক্ষাক্ষেত্রে যেমন উৎকর্ষ সাধন করবেন, তেমনি এগিয়ে যাবেন। তবে উচ্চশিক্ষার দিক থেকে এ বছর অনুকূলে যাবে বলে আশা করা যাচ্ছে না। বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)র অনুসারে বর্ষ 2024 সপ্তম ভাবে বৃহস্পতি এবং একাদশ ভাবে কেতুর উপস্থিতি আধ্যাত্মিকতার সাথে সম্পর্কিত ক্ষেত্রে ইতিবাচক ফল দেবে। আপনি আধ্যাত্মিকভাবে উন্নতি করবেন যা 2024 সালে শিক্ষায় সাফল্য অর্জনে সহায়তা করবে। 

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024: পারিবারিক জীবন 

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)র অনুসারে পারিবারিক জীবনের দৃষ্টিকোণ থেকে, 2024 সালের মে মাসের আগের সময়টি বৃশ্চিক রাশির জাতক/জাতিকাদের পারিবারিক জীবনের জন্য খুব ভালো বলা যাবে না কারণ বৃহস্পতি আপনার ষষ্ঠ ভাবে থাকবে। এই সময়, শনি আপনার চতুর্থ ভাবে বসে থাকবে, যার কারণে পরিবারে সম্পত্তি সংক্রান্ত সমস্যা দেখা যেতে পারে। এছাড়াও, পঞ্চম ভাবে রাহু এবং চতুর্থ ভাবে শনি গ্রহের উপস্থিতির কারণে পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্কের টানাপোড়েন হতে পারে। পরিবারে অনাকাঙ্খিত সমস্যা দেখা দিতে পারে এবং এর কারণে পরিবার থেকে সুখ অনুপস্থিত থাকতে পারে।

পরিবারে ভালোবাসা ও সম্প্রীতি বজায় রাখতে হলে সম্প্রীতি সৃষ্টির চেষ্টা করতে হবে।। বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)বলা হয় যে 2024 সালের মে থেকে বৃহস্পতি আপনার সপ্তম ভাবে প্রবেশ করবে, যা আপনার জন্য শুভ প্রমাণিত হতে পারে। এসময় পরিবারে হাসি-খুশির পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করতে হবে এবং সদস্যদের মধ্যেও সম্প্রীতি সৃষ্টি করতে হবে। চতুর্থ ভাবে বসে শনি আপনার উপর পারিবারিক দায়িত্ব বাড়িয়ে দিতে পারে। মে 2024 এর পরে, আপনাকে পরিবারে ঘটছে ভাল জিনিসগুলি উপভোগ করতে দেখা যাবে। অন্যদিকে, 2024 সালের মে মাসের আগে, বৃহস্পতি ষষ্ঠ ভাবে বসে থাকার কারণে, পারিবারিক সুখ বিলুপ্ত হতে পারে।

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024: প্রেম আর বিবাহিত জীবন 

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)এ ভবিষ্যবাণী করা হচ্ছে যে 2024 সালের মে মাসের আগের সময়টি প্রেম এবং বিবাহিত জীবনের জন্য অনুকূল হওয়ার সম্ভাবনা নেই কারণ বৃহস্পতি একটি শুভ গ্রহ হিসাবে আপনার ষষ্ঠ ভাবে বসে থাকবে। শনি 2024 সাল জুড়ে আপনার চতুর্থ ভাবে উপস্থিত থাকবে এবং এমন পরিস্থিতিতে আপনি প্রেম এবং বিবাহিত জীবনে সমস্যার সম্মুখীন হতে পারেন। 2024 সালের মে থেকে, বৃহস্পতি আপনার সপ্তম ভাবে উপস্থিত হবে, যা প্রেম এবং বিবাহিত জীবনের জন্য শুভ প্রমাণিত হবে। এই সময়ে আপনাকে কিছু বিশেষ অনুষ্ঠান উপভোগ করতে দেখা যায়।

আপনি যদি প্রেমে থাকেন, তাহলে 2024 সালের মে মাসের পরে আপনি প্রেম জীবনে অনুকূল ফলাফল পেতে পারেন। আপনি যদি বিয়ে করতে চান, তাহলে 2024 সালের মে মাসের পরের সময়টি প্রেম এবং বিবাহে প্রবেশের জন্য সেরা বলা হয়। বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 (Brischik Barshik Rashifol 2024)র অনুসারে মে 2024 র পরে, আপনি সম্পর্কের সুখ দেখতে পাবেন কারণ একটি শুভ গ্রহ হিসাবে বৃহস্পতির অবস্থান মজবুত হবে। এই সময়ে, আপনি এবং আপনার সঙ্গী একে অপরকে আরও ভালভাবে বুঝতে সক্ষম হবেন। 12 জুন 2024 থেকে 24 আগস্ট 2024 পর্যন্ত প্রেম এবং বিবাহের সূচনাকারী শুক্র আপনাকে প্রেম এবং বিবাহিত জীবনে সমর্থন করবে।

এখানে ক্লিক করুন আর বিনামূল্যে পান, নাম দিয়ে কুন্ডলী মিলান!

সর্বদা জিজ্ঞেস করা প্রশ্নগুলি হল

বর্ষ 2024 এ বৃশ্চিক রাশিদের ভাগ্যদয় কবে হবে?

বৃশ্চিক বার্ষিক রাশিফল 2024 র অনুসারে, বর্ষ 2024 এ সেপ্টেম্বরের পরের সময় বৃশ্চিক রাশিদের জন্য ভালো থাকবে।

বর্ষ 2024 কী বৃশ্চিক রাশিদের জন্য ভালো বছর হবে?

বৃশ্চিক রাশির জাতক/জাতিকাদের জন্য বর্ষ 2024 প্রগতি নিয়ে আসবে।

বর্ষ 2024 এ বৃশ্চিক রাশিদের ধন কবে মিলবে?

সাল 2024 এ সেপ্টেম্বর মাস বৃশ্চিক রাশিদের হঠাৎ ধন লাভ হতে পারে।

বর্ষ 2024 কোন রাশিদের জন্য ভালো থাকবে?

রাশিফল 2024 র অনুসারে, তুলা রাশিদের জন্য বর্ষ 2024 দারুন থাকবে।